Digital Marketing Services
cash on delivery

সাদা পতাকা তুললেন নিউ মার্কেট এলাকার ব্যবসায়ীরা


white flag
cash on delivery

শিক্ষার্থীদের সঙ্গে দোকানকর্মীদের ব্যাপক সংঘর্ষের পর ঢাকার নিউ মার্কেট এলাকার বিপণি বিতানগুলোর ছাদে এখন উড়ছে সাদা পতাকা।

এর মাধ্যমে ‘আর সংঘর্ষ নয়, শান্তি চাই’- এই বার্তা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন দোকানিরা।

মঙ্গলবার প্রথম প্রহর থেকে দিনভর নিউ মার্কেট এলাকার বিভিন্ন বিপণি বিতানের দোকনকর্মীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষে ওই এলাকা রণক্ষেত্রে রূপ নেয়।

এই সংঘর্ষে এক পথচারী নিহত হন, আহত হয় অর্ধ শত ব্যক্তি। সংঘর্ষের কারণে মঙ্গলবার সারাদিনে ওই এলাকার প্রায় ৭৫টি বিপণি বিতানের কোনো দোকান খোলেনি।

বুধবার সকালে পরিস্থিতি আপাত শান্ত হওয়ার পর ওই এলাকা বিভিন্ন বিপণি বিতানের ছাদে সাদা পতাকা উড়তে দেখা যায়।

ঢাকা কলেজের বিপরীতে ধানমণ্ডি হকার্স মার্কেটের উপরে তিনটি সাদা পতাকা, নূর ম্যানশনের ছাদে দুটি, নিউ মার্কেটের বিপরীতে গাউছিয়া মার্কেটের ছাদে একটি, ইসমাইল ম‌্যানশনের ছাদে দুটি পতাকা উড়তে দেখা যায়।

ধানমণ্ডি হকার্স মার্কেটের ‘নীলিমা শাড়ি’ দোকানের এক কর্মচারী ভেল্কি নিউজকে বলেন, “অনেক ক্ষতি হয়েছে গত দুই দিনে, আর ক্ষতি চাই না। তাই শান্তির প্রতীক হিসেবে ছাদে পতাকা ওড়ানো হয়েছে।”
নূর ম্যানশনের ‘সালোয়ার কামিজ’ দোকানের মালিক শহিদুল বলেন, “দুই বছর করোনাভাইরাসের কারণে কাবু হয়ে গেছি, আর এই ঈদেই যা একটু ব্যবসা হয়। অন্য সময় কোনোরকম চলি- সমান সমান, লাভ হয় না।”

ঈদের আগে কেনা-বেচায় যখন সরগরম থাকার কথা নিউ মার্কেট এলাকা, তখন এই সংঘর্ষের কারণে ব্যবসায়ীদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে।

নিউ মার্কেটের ব্যবসায়ীরা দোকান খুলতে চাইলেও সংঘর্ষের ঘটনার ‘সমাধান করার আগে’ দোকান খোলা হলে আবারও বিক্ষোভে নামার হুঁশিয়ারি দিয়েছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা।


Facebook Boost Service

[প্রিয় পাঠক, আপনিও ভেল্কি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- [email protected] -এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Related Post