Digital Marketing Services
cash on delivery

ভালো ঘুমের জন্য শিমুল তুলার বালিশের উপকার।


Shimul tula pillow
cash on delivery

ভালো ঘুমের জন্য প্রয়োজন আরামদায়ক বিছানা, বালিশ আর শান্ত পরিবেশ। বিশেষ করে বালিশ ঠিকঠাক না হলে অনেকেই শান্তিতে ঠিক মতো ঘুমোতে পারেন না। সারা রাত এপাশ-ওপাশ করে কেটে গেলেও সেভাবে ঘুম হয় না! তাই ভালো ঘুমের জন্য বালিশটা হওয়া চাই একদম পারফেক্ট!

জেনে নিন ভালো ঘুমের জন্য গুরুত্বপূর্ণ টিপস।
বালিশের উপকরণ: বালিশের উপরকরণ প্রাকৃতিক হওয়াই ভালো। ফোমের বালিশ বেশ নরম হলেও ঘুমানোর জন্য মোটেই তেমন আরামদায়ক নয়। এ ধরণের বালিশে ঘাড় ব্যথা থেকে শুরু করে স্বাস্থ্যেরও নানারকম ক্ষতি হয়। তাই শিমুল তুলার তৈরি বালিশই ভালো ঘুম এবং স্বাস্থ্যের জন্য উপকারী। তাই একটু দামি হলেও তুলার বালিশই ব্যবহার করুন।

বালিশের কভার: বালিশের কভার খুব বেশি খসখসে হওয়া উচিত নয়। বিশেষ করে কারুকাজ করা চাদরের সঙ্গে যেই বালিশের কভারগুলো দেওয়া থাকে সেগুলো রাতে ঘুমানোর সময় ব্যবহার করা উচিত না। বালিশের কভার হিসেবে নরম সুতির কাপড়ের বা সার্টিন কাপড়ের কভারই সবচেয়ে ভালো।

শিমুল তুলার বালিশ দাম
আসসালামু আলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই। ঘুম আমাদের সকলের জীবনের একটি গুরুত্বপূর্ন ও অপরিহার্য একটি অংশ। সুস্থ থাকার জন্য প্রতিদিন কমপক্ষে ৬ ঘন্টা ঘুমানো একজন সুস্থ মানুষের জন্য প্রয়োজন। ঘুমানোর জন্য সুন্দর পরিবেশের পাশাপাশি ভালো বালিশ খুব প্রয়োজন। আর ভালো বালিশের কথা আসলেই সবার আগে আমাদের মাথায় শিমুল তুলার বালিশের কথা আসে। শিমুল তুলাকে বলা হয় তুলার রাজা।
বর্তমানে বাজারে অনেক আর্টিফিশিয়াল তুলা, ফাইভার তুলা, গার্মেন্টস জুট সহ নানা রকম তুলার বালিশ পাওয়া যায় যা দামে সামান্য কম কিন্তু অতিরিক্ত নরম বালিশ কিংবা অতিরিক্ত শক্ত বালিশে ঘুমানো আমাদের শরীরের জন্য মোটেই ভালো নয়। আজকে আমরা মূলত শিমুল তুলার বালিশ নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করবো। শিমুল তুলার বালিশ দাম কত, আসলে শিমুল তুলা চেনার উপায় এই সকল প্রশ্নের উত্তর জানতে পারবেন । চলুন তাহলে কথা না বাড়িয়ে আলোচনা শুরু করা যাক।

আসল শিমুল তুলা চেনার উপায়
ঘুমানোর জন্য শিমুল তুলার বালিশ সেরা। কিন্তু আপনি যদি আসল শিমুল তুলা চিনতে না পারেন তাহলে শিমুল তুলার বালিশ ব্যবহারের সুফল আপনি পাবেন না। বর্তমানে বাজারে হরেক রকমের আর্টিফিশিয়াল তুলা চলে এসেছে। এছাড়াও কিছু ইম্পোর্টেড চাইনিজ তুলা বর্তমানে পাওয়া যায় যা দেখতে প্রায় শিমুল তুলার মত কিন্তু গুনে মানে শিমুল তুলার মত নয়। তাই আপনি যদি শিমুল তুলা চিনতে না পারেন তাহলে ধোকার শীকার হবেন। চলুন তাহলে একনজরে আসলে শিমুল তুলা ও নকম শিমুল তুলার পার্থক্য দেখে নেই।

তুলার রঙ: আসল শিমুল তুলার রঙ কিছুটা বাদামি কালারের হয়। আর ইম্পোর্টেড চাইনিজ তুলা সম্পূর্ন সাদা হয়। তাই দোকানদার যদি দুই নাম্বার তুলা শিমুল তুলা বলে চালানোর চেষ্টা করে তাহলে তা নজরে রাখবেন।
তুলার বিচি: অরিজিনাল তুলার মধ্য ছোট ছোট বীজ বা বিচি থাকে। কিন্তু ইম্পোর্টেড ও নকল তুলার কোন বীজ থাকবে না। আর থাকলে ও খুবই সামান্য থাকবে। তাই তুলার বীজ বা বিচি দেখেও আসলে শিমুল তুলা চিনে নিতে পারেন।
তুলার ওজন: আসলে শিমুল ওজন অন্যান্য তুলার চেয়ে বেশি হয়। উদাহরন স্বরূপ একটি আদর্শ বালিশ বানাতে শিমুল তুলা লাগে ১ কেজি থেকে ১ কেজি ৩০০ গ্রাম কিন্তু আর্টিফিশিয়াল তুলা লাগে ৬০০ থেকে ৭০০ গ্রাম।
তুলার দাম: আসল শিমুল তুলার দাম অন্যান্য তুলার চেয়ে অনেক বেশি হয়। তাই আপনি যদি বুঝতে পারেন দোকানি আপনাকে কমদামে তুলা দেয়ার চেষ্টা করছে তাহলে বুঝতে পারবেন এটা আর যাই হোক আসল তুলা না।

সম্পূর্ণ শিমুল তুলার এই বালিশে কোনো দানা ও ভেজাল নেই। বাজারের অন্যান্য বালিশের তুলা জমে গেলেও নির্ভেজাল হওয়ায় তুলা জমাট বাঁধার পরিবর্তে গুঁড়া হয়ে যাবে। একসময় সম্পূর্ণ মিশে যাবে। একটি বালিশ একটানা দশ বছর নিশ্চিন্তে ব্যবহার করা যাবে।

অ্যালার্জি, ঘাম ও ঘামচি থেকে সুরক্ষা দেয় রিজিক বালিশ। বিভিন্ন আকার ও ডিজাইনের এই বালিশ ঘাড় ব্যথা পরিবর্তে আরামদায়ক অনুভূতি সৃষ্টি করে। এছাড়া কাঁধে ব্যথা, পিঠ বা কোমর ব্যথাও হয় না এই বালিশে। আর বাড়তি পাওনা হিসেবে রয়েছে আরামদায়ক ঘুম।

দরদাম
আকার ও ওজন অনুযায়ী বালিশের মূল্য-
রিজিক বালিশ ১৮২৬ ইঞ্চি, ওজন ১০০০ গ্রাম) ৭০০ টাকা,

রিজিক কোলবালিশ ২৭৩৮ ইঞ্চি, ওজন ১৫০০ গ্রাম) ১১৫০ টাকা,

Order Facebook Page Link : https://www.facebook.com/Rizikcom/

Our Office Address: 104, Green Road, (আনন্দ সিনেমা হলের ও ছন্দ সিনেমা হলের বিপরীত পাশে, এবং লাজ ফার্মা এর বিপরীত পাশে), Farmgate, Tejgaon, Dhaka, Bangladesh 1215

এছাড়া ডেলিভারিরও ব্যবস্থা রয়েছে। সরবরাহ করা হয় ৩-৫ কর্ম দিবসের মধ্যে।


Facebook Boost Service

[প্রিয় পাঠক, আপনিও ভেল্কি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- [email protected] -এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Related Post