Digital Marketing Services
cash on delivery

শীতে খুশকি দূর করবেন কীভাবে, জেনে নিন


How to get rid of dandruff in winter
cash on delivery

শীত আসতেই দেখা দিয়েছে খুশকির সমস্যা। এটি আপনার একার নয়, ৯০ শতাংশ মানুষেরই এই সময় খুশকির সমস্যা দেখা দেয়। অনেকে চুলের ‘যত্ন’ নিতে গিয়ে এমন কিছু ভুল করে ফেলেন, যাতে সমস্যা কমার বদলে বেড়ে যায়। চুল খুশকিমুক্ত রাখতে শুধরে নিন নিজের ভুলগুলো।

খুশকি দূর করতে অনেকে ঘন ঘন শ্যাম্পু করেন। তার ফলে চুলের শুষ্কতা বেড়ে যায়। আর এই শুষ্কতাই খুশকির দোসর। খুশকি চেনার অনেক উপায় রয়েছে। স্ক্যাল্প শুকনো অবস্থায় নখের সাহায্যে সামান্য ঘষতে পারেন। যদি দেখেন নখে একধরনের সাদা পদার্থ উঠে এসেছে, তবে বুঝবেন খুশকির সমস্যা রয়েছে।

খুশকি প্রতিকারের অনেক ঘরোয়া উপায় আছে। মেহেদী পাতা গুড়া, আমলোকী, অর্জুন গাছের ছাল, গ্রিন টি, কালোজিরা,রিঠা, মেথি সবই খুশকি প্রতিরোধে অব্যর্থ। প্যাক হিসেবে যেকোনোটি বেছে নিতে পারেন। এটি নিলেও চুলের উপকার মিলবে।

এটি আপনার খুশকি কমাতে সাহায্য করবে। তবে এটা ঠিক যে, খুশকি রাতারাতি প্রতিরোধ করা সম্ভব নয়। তার জন্য নিয়মিত যত্নের প্রয়োজন। তাই খুশকি পুরোপুরি দূর হওয়া পর্যন্ত যত্ন চালিয়ে যান। ফল আপনি হাতেনাতেই পেয়ে যাবেন।


Facebook Boost Service

Tags

[প্রিয় পাঠক, আপনিও ভেল্কি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- [email protected] -এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Related Post