Digital Marketing Services
cash on delivery

গুলিস্তানে তৈরি দেড় হাজার নকল মোবাইল ফোনসহ ‘কারিগর’ গ্রেপ্তার


mobile
cash on delivery

মাত্র পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করলেও প্রযুক্তিগতভাবে তিনি বেশ দক্ষ। মোবাইল সার্ভিসিংয়ের কাজ শিখে এক পর্যায়ে নিজেই মোবাইল ফোন তৈরি করতে শুরু করেন। প্রতিদিন একাই তৈরি করতেন ৫০টি নকল মোবাইল ফোন।

রাজধানীর গুলিস্তান এলাকায় সোমবার অভিযান চালিয়ে নকল মোবাইল তৈরির এই কারিগর মো. স্বপনকে (২৬) গ্রেপ্তার করেছে র‍্যাব।

এ সময় তার কাছ থেকে ১ হাজার ৪৯৫টি নকল মোবাইল ফোন, ৩ হাজার ৩৭০টি ব্যাটারি, ১২০টি হেডফোন, ১টি সেলার মেশিন, ১টি হিট গান মেশিন, ৪৩টি এলসিডি মনিটর, ১০টি ইলেকট্রিক সেন্সর, ১৩টি আইএমইআই কাটার মেশিন এবং বিপুল পরিমাণ ভুয়া আইএমইআই স্টিকার ও ভুয়া বারকোড জব্দ করা হয়।

র‍্যাব-৩ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, এসব নকল মোবাইল ফোন তৈরি করতে ৫০০ থেকে ৮০০ টাকা খরচ হলেও, এগুলো বিক্রি করা হতো দেড় থেকে ২ হাজার টাকায়। মোবাইলের বিভিন্ন খুচরা যন্ত্রাংশ সংযুক্ত করে তৈরি করা এসব মোবাইল ফোনের গায়ে মেড ইন চায়না, মেড ইন ভিয়েতনাম, মেড ইন ফিনল্যান্ড লিখে আসল মোবাইলের মতো প্যাকেটিং করা হতো।

এগুলো বিক্রির পর অধিকাংশ ক্ষেত্রেই কোনো না কোনো সমস্যা তৈরি হতো এবং গ্রাহকরা সেগুলো সার্ভিসিংয়ের জন্য নিয়ে আসতেন। কিছুদিন পর মেরামত করে গ্রাহককে ফেরতও দেওয়া হতো। কিন্তু গ্রাহক দোকানে থাকাকালে মোবাইল ফোন ঠিক থাকত, কিন্তু দোকান থেকে বের হওয়ার পরেই তাতে সমস্যা দেখা দিত।

এভাবে গ্রাহক হয়রানি থেকে বাঁচতে ফোন মেরামতের আশা ছেড়ে দিত বলে জানায় র‍্যাব।

র‍্যাব জানায়, গ্রেপ্তারকৃত স্বপনসহ এই চক্রটি এ পর্যন্ত ১০ হাজারের বেশি নকল মোবাইল ফোন বিক্রি করেছে। গুলিস্তানে তারা ফোন তৈরির এই কারখানা পরিচালনা করলেও তাদের কোনো লাইসেন্স ছিল না।

এই কারখানার স্বপনের সহযোগীদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে বলে র‍্যাব জানিয়েছে।


Facebook Boost Service

Tags

[প্রিয় পাঠক, আপনিও ভেল্কি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- [email protected] -এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Related Post