Digital Marketing Services
cash on delivery

টুইটারের বিজ্ঞাপনের টাকার ভাগ পাচ্ছেন কনটেন্ট নির্মাতারা


twitter
cash on delivery

কনটেন্ট নির্মাতাদের প্ল্যাটফর্ম থেকে বিজ্ঞাপনের আয়ের ভাগ দেওয়া শুরু করেছে টুইটার। নির্দিষ্ট কিছু শর্ত পূরণ করে এই মাইক্রো ব্লগিং সাইট থেকে আয়ের সুযোগ পাচ্ছেন নির্মাতারা। তবে এই সুবিধা শুধু যাচাইকৃত টুইটার ব্লু সাবস্ক্রাইবাররা পাবেন। এরই মধ্যে একজন নির্মাতা ২৪ হাজার ডলারের বেশি অর্থ পাওয়ার কথা জানিয়েছেন।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেটের প্রতিবেদন অনুযায়ী, টুইটারে আয়ের সুযোগ পেতে নির্মাতাদের শেষ তিন মাসে কমপক্ষে ৫০ লাখ পোস্ট ইম্প্রেশন থাকতে হবে। তবে সেই নির্মাতা আয়ের সুযোগ পাবেন কিনা তা স্বয়ংক্রিয়ভাবে নির্ধারিত হবে না। এজন্য মনুষ্য পর্যালোচনার ভেতর দিয়ে যেতে হবে টুইটার অ্যাকাউন্টটিকে। নতুন এই সুবিধাকে অনেকে মেটার থ্রেড অ্যাপের সঙ্গে টুইটারের প্রতিযোগিতার একটি উপায় হিসেবে দেখছেন।

এর আগে, গত ৩ ফেব্রুয়ারি টুইটার ব্যবহারকারীদের সঙ্গে বিজ্ঞাপনের টাকা ভাগ করে নেওয়ার ঘোষণা দেন মাস্ক। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুযায়ী, নিজের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এক পোস্টে মাস্ক লিখেন, ‘আজ থেকে পোস্টদাতার সঙ্গে টুইটে দেখানো বিজ্ঞাপনগুলি থেকে আয় ভাগ করে নেবে টুইটার।’

টুইটের রিপ্লাইতে তিনি আরও লিখেন, ‘এই আয়ের অংশ হতে হলে ব্যবহারকারীকে টুইটারের ব্লু সাবস্ক্রাইবার হতে হবে।’ মাস্কের টুইট প্রকাশের সঙ্গে সঙ্গে ব্যবহারকারীরা তাদের প্রতিক্রিয়া জানাতে শুরু করেন।

এদিকে, টুইটারের প্রতিদ্বন্দ্বী মেটার থ্রেড অ্যাপে যুক্ত হচ্ছে পোস্ট এডিট ও হ্যাশট্যাগ ব্যবহারের সুবিধা। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেটের প্রতিবেদন অনুযায়ী, আগামী কয়েক সপ্তাহের মধ্যে থ্রেডসে পোস্ট এডিট ও হ্যাশট্যাগের সুবিধা চালু হবে।

ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোসেরি জানিয়েছেন, থ্রেডসে এডিট বাটন ও হ্যাশট্যাগ ব্যবহারের সুবিধার পাশাপাশি চালু হবে একটি ফলোয়িং পেজ। এডিট বাটনের মাধ্যমে পোস্ট করা এডিট করা যাবে। হ্যাশট্যাগ সুবিধার মাধ্যমে থ্রেডসে নির্দিষ্ট বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি এই সংক্রান্ত সব পোস্ট একসঙ্গে পাওয়া যাবে। এ ছাড়া, ফলোয়িং পেজের মাধ্যমে শুধু ফলো করা অ্যাকাউন্টগুলোর সব পোস্ট দেখা যাবে।


Facebook Boost Service

Tags

[প্রিয় পাঠক, আপনিও ভেল্কি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- [email protected] -এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Related Post