Digital Marketing Services
cash on delivery

ওয়াসার সিইও হিসাব তলব করেছে বিএফআইইউ


WASA CEO
cash on delivery

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও তাকসিম এ খানের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। আগামী ২৯ আগস্টের মধ্যে তাকে ব্যাংকের যাবতীয় হিসাব ও লেনদেনের তথ্য জমা দিতে বলা হয়েছে।

কয়েকদিন আগে এ বিষয়ে চিঠি দেয় আর্থিক খাতের প্রধান গোয়েন্দা সংস্থাটি। পরিচয় গোপন করার শর্তে এসব তথ্য নিশ্চিত করেছেন বিএফআইইউ কর্মকর্তারা।

এর আগে, ওয়াসার এমডিকে অপসারণের প্রশ্নে সংশ্লিষ্ট বোর্ডের নিষ্ক্রিয়তা নিয়ে রুল দেয় উচ্চ আদালত। একইসাথে তিনি চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়ার পর ১৩ বছরে মোট কত টাকা বেতন, উৎসাহ ভাতা ও অন্যান্য আনুষঙ্গিক সুযোগ-সুবিধা নিয়েছেন তার হিসাবও চেয়েছে হাইকোর্ট।

আদেশের ৬০ দিনের মধ্যে ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যানকে হিসাবের বিস্তারিত আদালতকে প্রতিবেদন আকারে দিতে বলা হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের সার্কুলার ও সার্ভিস (বেতন ও সুবিধাদি) অর্ডার লঙ্ঘন করে ওয়াসার এমডিকে অযৌক্তিক ও উচ্চ বেতন দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) পক্ষে স্থপতি মোবাশ্বের হোসেন গত মাসে ওই রিট করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়। পরে জ্যোতির্ময় বড়ুয়া বলেন, ঢাকা ওয়াসার এমডিকে অপসারণে পদক্ষেপ নিতে নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে। বিগত দিনে তাকে দেওয়া মাত্রারিক্ত বেতন কেন তার কাছ থেকে পুনরুদ্ধার করা হবে না এবং তাকে অপসারণে যথাযথ পদক্ষেপ গ্রহণের নির্দেশ কেন দেওয়া হবে না তাও রুলে জানতে চাওয়া হয়েছে।


Facebook Boost Service

[প্রিয় পাঠক, আপনিও ভেল্কি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- [email protected] -এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Related Post