Digital Marketing Services
cash on delivery

‘চাদরের মান যাচাই আইজিপির কাজ নয়’ আবদুর রব


igp
cash on delivery

পুলিশের আইজিপি পদকে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজের বাইরে গৌণ কাজে সম্পৃক্ত করা ন্যায় সঙ্গত নয় উল্লেখ করে সাবেক মন্ত্রী ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, বিছানার চাদর ও বালিশের কভারের রং বা মান যাচাই করতে জার্মানি যাওয়া আইজিপি পদের উপযুক্ত কাজ নয়। এটা গুরুত্বপূর্ণ পদের কর্তব্য পালনের যথার্থ ক্ষেত্রও নয়।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

আ স ম রব বলেন, বাহিনী প্রধান এরকম গৌণ আর অপ্রয়োজনীয় কাজে বিদেশে যাওয়া রাষ্ট্র পরিচালনার কাজকে গুরুত্বহীন মনে করারই নামান্তর। কর্তৃপক্ষ দেশ আর জাতি নিয়ে ছেলে খেলায় মেতেছে বলে মনে হয়।

তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং উপনিবেশিক পুলিশি ব্যবস্থার বিপরীতে গণবান্ধব পুলিশি ব্যবস্থা প্রচলনের ক্ষেত্রে আইজিপি পদ রাষ্ট্রের সঙ্গে অনেক বেশি অবিচ্ছেদ্য। ‘আধুনিক’ ও ‘মানবিক’ পুলিশ বাহিনী গঠনে অবদান রাখতে সক্ষম এমন কর্মে যুক্ত হওয়ার জন্য আইজিপির বিদেশ গমন প্রয়োজন হলে রাষ্ট্রের জন্য তা গুরুত্বপূর্ণ এবং ন্যায় সঙ্গত হতে পারে।

তিনি আরও বলেন, কাজের অগ্রাধিকার নির্ধারণে জনগণ এবং রাষ্ট্রের প্রয়োজনকেই সরকারের সর্বোচ্চ প্রাধান্য দিতে হবে, যা হবে রাষ্ট্রীয় আবশ্যকতার নিরিখে যুক্তিসংগত।


Facebook Boost Service

[প্রিয় পাঠক, আপনিও ভেল্কি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- [email protected] -এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Related Post