Digital Marketing Services
cash on delivery

বিচারপতি জয়নুলের বিরুদ্ধে চার্জশিট দিচ্ছে দুদক


বিচারপতি
cash on delivery

সাবেক বিচারপতি মো. জয়নুল আবেদীনের বিরুদ্ধে শিগগির অভিযোগপত্র দিতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন-দুদক। এই বিচারপতির বিরুদ্ধে ২০১৮ সালে অবৈধ সম্পদ অর্জনের মামলা করে সংস্থাটি। ২১ শে আগস্টে গ্রেনেড হামলার বিতর্কিত তদন্ত প্রতিবেদন দেয়া বিচারপতি জয়নুল আবেদীন বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে পালিয়ে আছেন বলে তথ্য আছে দুদকের কাছে।

বিচারপতি মো. জয়নুল আবেদীন প্রথম আলোচনায় আসেন ২০০৪ সালের ২১শে আগস্ট গ্রেনেড হামলার বিচার বিভাগীয় তদন্ত কমিশনের চেয়ারম্যান হিসেবে।

সে সময় তিনি গ্রেনেড হামলার সঙ্গে একটি শক্তিশালী বিদেশি গোয়েন্দা সংস্থা জড়িত বলে প্রতিবেদন দেন। পরে জজ মিয়া নাটকসহ বিভিন্ন ঘটনাপ্রবাহে বিতর্কিত ওই প্রতিবেদনটির অসত্য প্রমাণিত হয়।

২০১০ সালের ১৮ এপ্রিল স্বাক্ষর জাল করে সোনালী ব্যাংকের সুপ্রিম কোর্ট শাখা থেকে টাকা আত্মসাতের অভিযোগে বিচারপতি জয়নুল আবেদীনের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ মামলা হয়।

অভিযোগ করা হয় ৬৯ লাখ ৭৩ হাজার ৮৬৩ আত্মাসাৎ করেন বিচারপতি জয়নুল। পরে ২০১৮ সাল অবৈধ সম্পদ অর্জনের মামলা করে দুদক। শিগগির এই মামলা অভিযোগপত্র আদালতে দাখিল করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।
এছাড়া অর্থ পাচারের তথ্য জানতে ইতিমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে মিউচুয়াল লিগ্যাল অ্যাসিস্ট্যান্স রিকোয়েস্ট-এমএলএআর পাঠিয়েছে- দুদক।

আদালতের আদেশ নিয়ে সবেক বিচারপতি জয়নুল আবেদীনকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে দুদক।


Facebook Boost Service

[প্রিয় পাঠক, আপনিও ভেল্কি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- [email protected] -এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Related Post